woman_bdpratin

মধ্যবয়সী নারীর যৌনতা হয়ে থাকে বেশি উপভোগ্য

BDcost Desk:

 

বয়সের সাথে সাথে যৌন আকাঙ্ক্ষা হারিয়ে যায় এ কথাটা কিন্তু সঠিক নয়। বরং ব্যাপারটা পুরোপুরি উল্টো। বয়সের সাথে বাড়তে থাকে এই আকাঙ্ক্ষা। আর সে জন্যই মধ্যবয়সী নারীরা তাদের যৌনতাকে আগের চেয়ে অনেক বেশি উপভোগ করতে পারেন।

এ কথা সঠিক যে এ সময় কিছু শারীরিক পরিবর্তন ঘটে। যার কারণে যৌন সংশ্লিষ্ট কিছু উপাদানের ঘাটতিও দেখা দেয়। কিন্তু এত কিছুর পরেও মধ্যবয়সী নারীদের কাছে যৌনতা আর বেশি উপভোগ্য হয়ে ওঠে। সম্প্রতি এক গবেষণায় এসব তথ্য পাওয়া গেছ গবেষকরা বলেন, বেশিরভাগ নারীরাই তাদের বয়সের এই পরিবর্তনের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারেন সহজেই। এ সময় যৌন চাহিদা অনেক কম হয় ঠিকই। কিন্তু যৌন তৃপ্তি বয়সের সঙ্গে আরঅ বেশি বৃদ্ধি পায়। কারণ বয়সের সাথে নারীদের আত্মবিশ্বাস বৃদ্ধি পায় আর সেই সাথে সঙ্গীর যোগাযোগের দক্ষতাও বাড়ে। তাই তারা সঙ্গীকে প্রয়োজনে যৌন আকাঙ্ক্ষা বৃদ্ধির ওষুধ খাওয়াতে রাজি করাতে পারেন।

শুধু তাই নয় মধ্যবয়সী নারীরা তার সঙ্গীকে এই সংক্রান্ত জ্ঞানও প্রদান করে থাকেন ইউনিভার্সিটি অব পিটসবার্গের প্রফেসর হলি থমাস জানান, ‘তাদের এই গবেষণার প্রমাণ পাওয়া গেছে যে মধ্যবয়সী নারীদের দৈহিক পরিবর্তনের নেতিবাচক প্রভাবগুলো কাটিয়ে ওঠা সহজ করে দেয় তাদের এই যৌন সংশ্লিষ্ট আচরণ। তাদের গবেষণপত্রটি আগামী মাসে অনুষ্ঠিতব্য নর্থ আমেরিকান মেনোপজ সোসাইটির বার্ষিক সভায় তুলে ধরা হবে’।

এই বয়সী নারীরা বলেন, ‘একমাত্র সঙ্গীর বয়সের কারণে যৌন অক্ষমতা বা আকাঙ্ক্ষার অভাবের কারণে যৌনকর্ম অনেক কমে আসে। অনেকেই বলেন, তাদের যৌন আকাঙ্ক্ষা সঙ্গীর চেয়ে অনেক বেশি থাকে। সেক্স উপভোগ করতে নারীরা তাই অন্যান্য উপায়ে দ্বারস্থ হন। যেমন- লুব্রিকেশনের ব্যবহার, ফোরপ্লের পরিসর বৃদ্ধি ইত্যাদি। তারা বিভিন্ন পজিশনের মাধ্যমে যৌনতাকে উপভোগ্য করতে চান’।

বিশেষজ্ঞ ড. জোঅ্যান পিঙ্কারটন বলেন, ‘মধ্যবয়সী নারীদের স্বাস্থ্য ও যৌনতা বিষয়ে চিকিৎসকদের আরো বেশি সচেতন হতে হবে। তাদের এ নিয়ে খোলামেলা আলোচনা করতে হবে’। ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়ার কার্ডিওলজিস্ট ড. অ্যালান মেইসেল বলেন, ‘বয়স্কদের মধ্যে যৌন আকাঙ্ক্ষা ক্রমশ বৃদ্ধি পেতেই পারে। হয়তো এর সঙ্গে দীর্ঘায়ুর বিষয়টি জড়িত’।

বিঃ দ্রঃ রেসিপি, স্টাইল, রূপচর্চা, গৃহসজ্জা, টেকনোলজি ও ইসলামিক জীবন,ইত্যাদি। বাংলা ব্লগ রেগুলার আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডিকষ্ট্

Tags: ,

There are no comments yet

Why not be the first

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: