saaj

পোশাকের সঙ্গে ব্যবহার করতে পারেন মানানসই ব্যাগ

BDcost Desk:

 

যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে কে না চায়। এজন্য শুধু সাজগোজ করলেই হয় না। পাশাপাশি পোশাকের ব্যাপারটিও সমান গুরুত্বপূর্ণ। সেইসঙ্গে চাই পোশাকের সঙ্গে মানানসই ব্যাগ। আর যেনতেন ব্যাগ হলে কি চলবে? ব্যাগটা হওয়া চাই একেবারে হাল ফ্যাশনের স্টাইলিশ ব্যাগ। আবার দামটাও থাকা চাই হাতের নাগালে। এগুলোর কোন একটি নির্বাচনে যদি ভুল হয় তাহলে সাজে পূর্ণতা আসে না। আর ফ্যাশন সচেতনরা তো সবসময় পোশাকের সঙ্গে মানানসই ব্যাগ নিয়েই বাইরে যান।

এখন ফ্যাশন শুধু পার্টি পর্যন্ত সীমাবদ্ধ নয়। এখন ফ্যাশন চলে সব জায়গায়- ঘরে, বাইরে, অফিসে, কলেজে এবং শপিংমলে। তাই ব্যাগে শুধু মোবাইল নিলেই চলে না। ব্যাগে রাখতে হয় নানান কিছু যেমন- মোবাইল, চাবির রিং, টাকা, কিছু সাজগোজের জিনিস, কিছু প্রয়োজনীয় কাগজপত্র ইত্যাদিসহ আরও কিছু ছোট খাটো জিনিস। তাই একেবারে ছোট্ট ব্যাগ না নিয়ে একটু বড় আকারের ব্যাগ নিয়েই বের হোন আজকের তরুণীরা।

6e5e67bcb039a2498cfa600d050a9e2f-15

ফ্যাশন সময়ের সঙ্গে সঙ্গে বদলায়, কিন্তু ঘুরেফিরে আবার নতুন রূপে এসে হাজির হয়। বর্তমানে ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে চলছে ছোট হাতলের মাঝারি আকারের ব্যাগ। এটি দেখতে যেমন ফ্যাশনেবল, ব্যবহারেও তেমনি সুবিধাজনক। ব্যাগ গুলো ছোট দেখালেও এর ভিতরে কিন্তু বেশ জায়গা রয়েছে।

বাজারে সাদা, কালো, সবুজ, হলুদ, বেগুনি, নীল, ধূসর আরও নানা রঙের ডিজাইন করা ব্যাগ পাওয়া যায়। এই সব ব্যাগের সামনে রয়েছে আবার নানা রঙের ফ্যাশনেবল ফুল। এগুলোই কিন্তু তরুণীদের বিশেষ পছন্দ। এগুলো সব ধরনের ড্রেসের সঙ্গে বিশেষ করে শাড়ি, কামিজ, শার্ট, টপ্স, জিন্স এমনকি স্কার্টের সঙ্গে সহজেই ভালো মানিয়ে যায়।

1_217629

আবার যারা চাকুরি করেন তারা অফিসেও নিয়ে যেতে পারেন মাঝারি সাইজের এই ব্যাগগুলো। ভিতরে যথেষ্ট জায়গা থাকায় এসব ব্যাগে অনেক কিছুই রাখা যায়। আবার এগুলো বেশ মজবুতও হয়।

শুধু চাকুরিজীবী নন, আজকাল কলেজ বা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়ারাও হাল-ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে এই ব্যাগ ব্যবহার করছে। আবার বিভিন্ন অনুষ্ঠানেও সালোয়ার-কামিজের সঙ্গে নিতে পারেন ব্যাগগুলো। তবে রাতের পার্টিতে লাল, নীল পাথরের একটু জমকালো ব্যাগ নিলেই বেশি ভাল লাগে।

ব্যাগের রং নির্বাচন
ইদানিং ব্যাগের রং এর কদরটা একটু বেড়ে গেছে। কিছুদিন ধরে খুব বেশি উজ্জ্বল রংগুলোর জয়জয়কার চলছে চারিদিকে। একটু গর্জিয়াস দেখায় বলেই এই ব্যাগগুলোর চাহিদা অনেক বেশি। পোশাকের সঙ্গে মানানসই রং এর পাশাপাশি হলুদ, হট পিঙ্ক, নিয়ন রেড ও নিয়ন ব্লু রংগুলোর কদর রয়েছে। এছাড়া সাদা, কালো ও বাদামির কদর বরাবরের মতই রয়েছে।

bahari-bag

কোথায় পাবেন
একসঙ্গে বাহারী ডিজাইনের অনেক ব্যাগ পেতে চাইলে চলে যান নিউমার্কেটে। নিউমার্কেটের চাঁদনি চকের তিন তলায় আছে ব্যাগের বেশ বড় মার্কেট। সব ধরনের ফ্যাশনেবল ব্যাগ পাবেন এখানে। দামটাও আছে হাতের নাগালেই। এছাড়াও মোহাম্মাদপুর টাউন হল থেকে লালমাটিয়া মহিলা কলেজ যাওয়ার পথে রাস্তার দুই ধারে বেশ কিছু ব্যাগের দোকান রয়েছে। এখানেও বেশ কম দামেই ফ্যাশনেবল ব্যাগ পেয়ে যাবেন। এছাড়াও ধানমন্ডির রাইফেলস স্কয়ার ও রাপা প্লাজাতেও আছে বেশ কিছু ভালো ব্যাগের দোকান।

দরদাম
পছন্দসই ব্যাগ কিনতে হবে আপনাকে গুনতে হবে ৫০০ থেকে ২০০০ টাকা। তবে এক্ষেত্রে অবশ্যই ব্যাগের ডিজাইন, মান ও ব্র্যান্ডের কারণে দামের তারতম্য হতে পারে।

বিঃ দ্রঃ রেসিপি, স্টাইল, রূপচর্চা, গৃহসজ্জা, টেকনোলজি ও ইসলামিক জীবন,ইত্যাদি। বাংলা ব্লগ রেগুলার আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডিকষ্ট্

Tags: ,

There are no comments yet

Why not be the first

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: