photo-1517107042

সকালের নাশতায় ডিমের অমলেট স্যান্ডউইচ

BDcost Desk:

প্রতিদিন সকালে নাশতার মেন্যুতে কী থাকবে, তাই নিয়ে আমরা অনেক দ্বিধার মধ্যে পড়ে যাই। আবার প্রতিদিন নাশতায় একই খাবার ভালোও লাগে না। তাই আপনার সকালের নাশতায় ভিন্নতা আনবে ডিমের অমলেট স্যান্ডউইচ। সকাল বা বিকেলের নাশতায় বা বাচ্চাদের টিফিনের জন্য এটি খুবই সহজ ও ঝটপট একটি রেসিপি। এই স্যান্ডউইচ বাচ্চারা অনেক পছন্দ করে। তাহলে জেনে নিন, কীভাবে বানাবেন মজাদার ডিমের অমলেট স্যান্ডউইচ।

উপকরণ

১. ডিম চারটি

২. পেঁয়াজ কুচি চার টেবিল চামচ

৩. কাঁচামরিচ কুচি চার-পাঁচটা

৪. ধনেপাতা কুচি চার চা চামচ

৫. টমেটো কুচি চার চা চামচ

৭. গোলমরিচের গুঁড়া দুই চা চামচ

৮. লবণ স্বাদমতো

৯. টমেটো ক্যাচাপ

১০. মাখন

১১. তেল

১২. চিজ স্লাইস চারটি

১৩. পাউরুটি আট টুকরা

প্রস্তুত প্রণালি

প্রথমে একটি পাত্রে ডিম, পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি, টমেটো কুচি, ধনেপাতা কুচি, গোলমরিচের গুঁড়া ও স্বাদমতো লবণ দিয়ে ডিমগুলো ভালো করে ফেটে নিন। এরপর অমলেটগুলো ভাজার আগে রুটিগুলো তৈরি করে নিন। চারটি পাউরুটির এক সাইডে টমেটো ক্যাচাপ লাগিয়ে নিন এবং বাকি চারটি পাউরুটির এক সাইডে মাখন লাগিয়ে নিন। এরপর একটা প্যানে পরিমাণমতো তেল গরম করে নিন। এরপর এই তেলের মধ্যে ডিমের মিশ্রণটা দিয়ে চার কোনা করে চারটি ডিম ভেজে নিন। এরপর টমেটো ক্যাচাপ লাগানো পাউরুটিগুলোতে টমেটো ক্যাচাপের ওপর একটা চিজ স্লাইস এবং একটা করে ভেজে রাখা ডিম দিয়ে দিন। এরপর মাখন লাগানো পাউরুটিগুলো ডিমের ওপর দিয়ে দিন। একটি প্যানে অল্প একটু মাখন গরম করে নিন। এরপর তৈরি করে রাখা স্যান্ডউইচগুলো হালকা চেপে চেপে এপিঠ-ওপিঠ করে ভেজে নিন। এরপর স্যান্ডউইচগুলো কোনাকুনি করে কেটে নিন। এরপর পরিবেশন করুন মজাদার ডিমের অমলেট স্যান্ডউইচ।

বিঃ দ্রঃ রেসিপি, স্টাইল, রূপচর্চা, গৃহসজ্জা, টেকনোলজি ও ইসলামিক জীবন,ইত্যাদি। বাংলা ব্লগ রেগুলার আপনার ফেসবুক টাইমলাইনে পেতে লাইক দিন আমাদের ফ্যান পেজ বিডিকষ্ট্

Tags: , , ,

There are no comments yet

Why not be the first

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Anti-Spam Quiz: